মেনু নির্বাচন করুন

মন্ডল ভোগ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়

  • সংক্ষিপ্ত বর্ণনা
  • প্রতিষ্ঠাকাল
  • ইতিহাস
  • প্রধান শিক্ষক/ অধ্যক্ষ
  • অন্যান্য শিক্ষকদের তালিকা
  • ছাত্র-ছাত্রীর সংখ্যা (শ্রেণীভিত্তিক)
  • পাশের হার
  • বর্তমান পরিচালনা কমিটির তথ্য
  • বিগত ৫ বছরের সমাপনী/পাবলিক পরীক্ষার ফলাফল
  • শিক্ষাবৃত্ত তথ্যসমুহ
  • অর্জন
  • ভবিষৎ পরিকল্পনা
  • ফটোগ্যালারী
  • যোগাযোগ
  • মেধাবী ছাত্রবৃন্দ

০১-০১-২০০০ ইং সালে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলা সদর হইতে পূর্ব দিকে মানিকখালী রেল ষ্টেশন হইতে ৪ কিলোমিটার দক্ষিন দিকে কটিয়াদী উপজেলার শেষ প্রান্তে হাওড় অঞ্চলে অবস্থিত মন্ডলভোগ গ্রামের নাম অনুসারে মন্ডল ভোগ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করে। বিদ্যালয়ের পূর্ব দিকে নিকলী উপজেলার জাল্লাবাদ গ্রাম এবং দক্ষিনের দিক দিয়ে গোঢ়াউত্রার শাখা নদী কটিয়াদী উপজেলা কোমার গাতা পর্যন্ত প্রবাহিত হয়েছে। ৫ জন শিক্ষক ১ জন তৃতীয় শ্রেণির কর্মচারী ও ১জন চতুর্থ শ্রেণির বর্মচারী রয়েছে। বিদ্যালয়ে একটি খেলার মাঠ আছে।

১৯৯৯ সালের ১৭ ডিসেম্বর কটিয়াদী উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য জনাব মেজর (অবঃ) আখতারুজ্জামান সাহেব ৪ নং চান্দপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাঞ্চন ভূঞার কুলখানি উপলক্ষে মন্ডলভোগ গ্রামে আসেন এবং মন্ডলভোগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এসে বসেন, সেখানে বসে বিদ্যালয়ের ততকালিন প্রধান শিক্ষক জনাব কমর উদ্দিন আহম্মদ সাহেবকে জিজ্ঞাস করেন এই বিদ্যালয়র ৫ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া শেষ করে ছাত্রছাত্রী কোন হাই স্কুলে পড়ে। তখন প্রধান শিক্ষক সাহেব জাতীয় সংসদ সদস্য মহোদয়কে বলেন অনেকে আর লেখাপড়া করেনা। যারা পড়ে তারা চাতল বাগহাটা উচ্চ বিদ্যালয়ে গিয়ে পড়েন। তখন জাতীয় সংসদ সদস্য  মেজর (অবঃ) আখতারুজ্জামান সাহেব মন্ডল ভোগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এলাকার কিছু লোকজনকে নিয়ে বিদ্যালয়ের উত্তর পার্শ্বে গিয়ে একটি পতিত জমির দিকে লক্ষ্য করে বলেন এই জমিটি কার, তখন এলাকার শিক্ষিত যুবক তাজউদ্দিন সাহেব বলেন এই  জমিটি কাঞ্চন ভূঞার। তখন মহান জাতীয় সংসদ সদস্য জনাব মেজর (অবঃ) আখতারুজ্জামান সাহেব কাঞ্চন ভূঞার ছেলে আঃ কাইয়ুম ভূঞাকে বলেন মন্ডল ভোগ গ্রামের সাধারণ মানুষ যাতে উচ্চ শিক্ষিত হতে পারে এই জন্য মন্ডলভোগ গ্রামে একটি হাইস্কুল প্রয়োজন। তাই এই এলাকার একটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় হলে পর্যায়ক্রমে মাধ্যমিক বিদ্যালয়ে রূপান্তরিত হবে। মাননীয় জাতীয় সংসদ সদস্যের কথামত মন্ডলভোগ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের নামে জমি দান করেন এবং রেজিষ্ট্রি দলিল আঃ কাইয়ুম ভূয়া মাননীয় সংসদ সদস্য মহোদয়ের হাতে ২০-১২-১৯৯৯ ইং  তুলে দেন । এরপর বিদ্যালয়ের গৃহ তৈরী ও আসবাবপত্র তৈরীর যাবতীয় ব্যবস্থা করেন মাননীয় জাতীয় সংসদ সদস্য মহোদয় । এই হাড়র অঞ্চলে সদস্য মেজর ( আ:) আখতারুজ্জামান সাহেবের নেতৃতে আ: কাইয়ুম ভূঞা প্রতিষ্ঠা করেন মন্ডলভোগ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় । ফলেই ০১-০১-২০০০ ইং হইতে বিদ্যালয়টি আত্নপ্রকাশ পায় ।যার নাম মন্ডলভোগ ‍নিম্ন মাধ্যমিক ‍বিদ্যালয়।

ছবি নাম মোবাইল ইমেইল

ছবি নাম মোবাইল ইমেইল
মোঃ শাহিদুর রহমান (মানিক) ০১৭১৮৫১৯৬৫৬ mondulbug.jsh110411@yahoo.com
আছমা আক্তার ০১৭৩৬১২১৪৩৬ mondulbug.jsh110411@yahoo.com

শ্রেণি ছাত্র ছাত্রী মোট ৬ষ্ট ৩০ ৩৬ ৬৬ ৭ম ১৫ ৫০ ৬৫ ৮ম ০১ ২৮ ২৯

৯৮%

 

 

১। প্রতিষ্ঠাতা দাতা :        আঃ কাইয়ুম ভূঞা

২। বোরহান উদ্দিন খান,      সভাপতি

৩। শাহিদুর রহমান,         শিক্ষক প্রতিনিধি।

৪। কমর উদ্দিন ভূঞা,       অভিভাবক সদস্য

৫। কুতুব মিয়া,            অভিভাবক সদস্য

৬। আবু মিয়া,            অভিভাবক সদস্য

৭। বোরহান উদ্দিন,          অভিভাবক সদস্য

৮। নাছিমা, মহিলা          অভিভাবক সদস্য।

৯। নূরুন্নাহার বেগম,         সদস্য সচিব।

পরীক্ষার নাম

পরীক্ষার নাম

পরীক্ষার্থীর সংখ্যা

পাশ

পাশের হার

২০১০

জে এস সি

০৬

০৩

৫০ %

২০১১

জে এস সি

১২

০৮

 ৬৬.৬৭ %

বিভিন্ন পর্যায়ে মেধা বৃত্তিসহ উপজেলা ও জেলা পর্যায়ে কৃতিত্ত অর্জন করে আসছে।

দেশের বৃহত্তর বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে ছাত্র-ছাত্রী অধ্যয়নরত। এছাড়াও দেশে বিদেশে চাকুরীতে যথেষ্ট ভূমিকা রাখা অব্যাহত রয়েছে।

এই প্রতিষ্ঠানটি নিম্ন মাধ্যমিক থেকে মাধ্যমিক বিদ্যালয়ে রূপান্তরিত করতে চাই এবং ১০০% পাশের নিশ্চিত করতে চায়।এলাকার শিক্ষার হার বৃদ্ধি ও নিরক্ষরতার হার কমাতে চায়।

নূরুন্নাহার বেগম 

মন্ডল ভোগ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মানিকখালী, কটিয়াদী, কিশোরগঞ্জ

০১৭৩১৩৫১১৩৫

mondulbug.jsh110411@yahoo.com



Share with :

Facebook Twitter