Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
রেভিনিউ মুন্সীখানা (আরএম) শাখা
বিস্তারিত

(ক) বিভিন্ন প্রকার মোকদ্দমা সংক্রান্ত কার্যাবলী

 

১। পপার স্যুট ২। উইল প্রবেট মামলা ৩। ইম্পাউন্ড মামলা ৪। এডজুডিকেশন মামলা ৫। আরভি মামলা ৬। রিষ্ট্যাপিং মামলা ৭। বিনিময় মামলা ৮। ষ্ট্যাম্পের মূল্য ফেরত মামলা ৯। সার্টিফিকেট আপীল মামলা ১০। অন্যান্য আপীল/রিভিশন মামলা ১১। মানি লেন্ডার মামলা।

 

(খ) দেওয়ানী মোকদ্দমা

 

 ১। দেওয়ানী মোকদ্দমার নোটিশ, আরজি গ্রহণ ২। তথ্য বিবরণী সংগ্রহ ও পরীক্ষা করণ ও সরকারী কৌশুলীর নিকট হস্তান্তর ৩। দেওয়ানী মোকদ্দমায় সরকার পক্ষে তদারকিকরণ ৪। অন্যান্য সরকারী প্রতিষ্ঠানের আবেদন অনুসারে সরকারী কৌশুলীকে সরকারী স্বার্থ সংশ্লিষ্ট মোকদ্দমার তদারকি করার নির্দেশ দান ৫। সরকার মোকদ্দমা দায়েরের প্রয়োজন হলে তার আরজি প্রস্ততে সহায়তাকরণ ৬। বিভিন্ন দেওয়ানী মোকদ্দমায়  সরকার পক্ষের জবাব ও সাক্ষ্য পরীক্ষা করা সরকারী সাক্ষী সংগ্রহ ও আদালতে হাজির হতে বাধ্যকরণ ৭। দেওয়ানী মোকদ্দমার অগ্রগতি পর্যবেক্ষণ ৮। প্রয়োজনে নির্ধারিত সময়ের মধ্যে আপীল দায়েরের পদক্ষেপ গ্রহণ ও সরকারী কৌশুলীকে প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্র সরবরাহ করে যথাযথ পদক্ষেপ নিতে অনুরোধকরণ ৯। দেওয়ানী আদালতে দাখিলের জন্য অধীনস্ত অফিসের নথি ও রেজিস্টার সংগ্রহ এবং সরকারী কৌশুলীর মাধ্যমে দাখিলের ও প্রত্যাবর্তনের ব্যবস্থা।

 

(গ) সংস্থাপন বিষয়ক

 

১। কর্মবন্টন ২। গার্ডফাইল ৩। পরিদর্শণ গার্ডফাইল ৪। পরিদর্শণ রেজিস্টার সংরক্ষণ ৫। ইনডেক্স রেজিস্টার ৬। রেজিস্টারের তালিকা সংরক্ষণ ৭।  প্রধান সহকারীর নোট বই পর্যবেক্ষণ ও সংরক্ষণ ৮। ফরোয়ার্ড ডায়রী পর্যবেক্ষণ ৯। পত্রপ্রাপ্তি ও পত্রজারী রেজিস্টার নিয়মিত পর্যবেক্ষণ ১০। কোর্ট ফি রেজিস্টার সংরক্ষণ ১১। সকল প্রকার কেইস রেজিস্টার নিয়মিত পর্যবেক্ষণ ১২। সরকারী কৌশুলীদের ফি বিল প্রদান ১৩। বরাদ্দকৃত অর্থ গ্রহণ/উত্তোলন ও বন্টন রেজিস্টার সহ ক্যাশ বই সংরক্ষণ ১৪। সকল প্রকার স্টেটমেন্ট প্রস্তত ও সংরক্ষণ ১৫। উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর প্রেরিতব্য যে কোন তথ্য সংগ্রহ ও দ্রুত প্রেরণের ব্যবস্থা গ্রহণ নিশ্চিতকরণ ১৬। শিক্ষানবিস কর্মকর্তাদের প্রশিক্ষণ দান ১৭। বিবিধ

 

(ঘ) পরিদর্শণ

 

 ১। নিজ শাখা পরিদর্শণ ও অধঃস্তন কর্মচারীদের কার্যাবলী তদারকি।


নাগরিক সেবা

(ক) বিভিন্ন প্রকার মোকদ্দমা সংক্রান্ত কার্যাবলী

 

১। পপার স্যুট ২। উইল প্রবেট মামলা ৩। ইম্পাউন্ড মামলা ৪। এডজুডিকেশন মামলা ৫। আরভি মামলা ৬। রিষ্ট্যাপিং মামলা ৭। বিনিময় মামলা ৮। ষ্ট্যাম্পের মূল্য ফেরত মামলা ৯। সার্টিফিকেট আপীল মামলা ১০। অন্যান্য আপীল/রিভিশন মামলা ১১। মানি লেন্ডার মামলা।

 

(খ) দেওয়ানী মোকদ্দমা

 

 ১। দেওয়ানী মোকদ্দমার নোটিশ, আরজি গ্রহণ ২। তথ্য বিবরণী সংগ্রহ ও পরীক্ষা করণ ও সরকারী কৌশুলীর নিকট হস্তান্তর ৩। দেওয়ানী মোকদ্দমায় সরকার পক্ষে তদারকিকরণ ৪। অন্যান্য সরকারী প্রতিষ্ঠানের আবেদন অনুসারে সরকারী কৌশুলীকে সরকারী স্বার্থ সংশ্লিষ্ট মোকদ্দমার তদারকি করার নির্দেশ দান ৫। সরকার মোকদ্দমা দায়েরের প্রয়োজন হলে তার আরজি প্রস্ততে সহায়তাকরণ ৬। বিভিন্ন দেওয়ানী মোকদ্দমায়  সরকার পক্ষের জবাব ও সাক্ষ্য পরীক্ষা করা সরকারী সাক্ষী সংগ্রহ ও আদালতে হাজির হতে বাধ্যকরণ ৭। দেওয়ানী মোকদ্দমার অগ্রগতি পর্যবেক্ষণ ৮। প্রয়োজনে নির্ধারিত সময়ের মধ্যে আপীল দায়েরের পদক্ষেপ গ্রহণ ও সরকারী কৌশুলীকে প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্র সরবরাহ করে যথাযথ পদক্ষেপ নিতে অনুরোধকরণ ৯। দেওয়ানী আদালতে দাখিলের জন্য অধীনস্ত অফিসের নথি ও রেজিস্টার সংগ্রহ এবং সরকারী কৌশুলীর মাধ্যমে দাখিলের ও প্রত্যাবর্তনের ব্যবস্থা।

 

(গ) সংস্থাপন বিষয়ক

 

১। কর্মবন্টন ২। গার্ডফাইল ৩। পরিদর্শণ গার্ডফাইল ৪। পরিদর্শণ রেজিস্টার সংরক্ষণ ৫। ইনডেক্স রেজিস্টার ৬। রেজিস্টারের তালিকা সংরক্ষণ ৭।  প্রধান সহকারীর নোট বই পর্যবেক্ষণ ও সংরক্ষণ ৮। ফরোয়ার্ড ডায়রী পর্যবেক্ষণ ৯। পত্রপ্রাপ্তি ও পত্রজারী রেজিস্টার নিয়মিত পর্যবেক্ষণ ১০। কোর্ট ফি রেজিস্টার সংরক্ষণ ১১। সকল প্রকার কেইস রেজিস্টার নিয়মিত পর্যবেক্ষণ ১২। সরকারী কৌশুলীদের ফি বিল প্রদান ১৩। বরাদ্দকৃত অর্থ গ্রহণ/উত্তোলন ও বন্টন রেজিস্টার সহ ক্যাশ বই সংরক্ষণ ১৪। সকল প্রকার স্টেটমেন্ট প্রস্তত ও সংরক্ষণ ১৫। উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর প্রেরিতব্য যে কোন তথ্য সংগ্রহ ও দ্রুত প্রেরণের ব্যবস্থা গ্রহণ নিশ্চিতকরণ ১৬। শিক্ষানবিস কর্মকর্তাদের প্রশিক্ষণ দান ১৭। বিবিধ

 

(ঘ) পরিদর্শণ

 

 ১। নিজ শাখা পরিদর্শণ ও অধঃস্তন কর্মচারীদের কার্যাবলী তদারকি।


চলতি প্রকল্পসমূহ

0


কার্যক্রম

(ক) বিভিন্ন প্রকার মোকদ্দমা সংক্রান্ত কার্যাবলী

 

১। পপার স্যুট ২। উইল প্রবেট মামলা ৩। ইম্পাউন্ড মামলা ৪। এডজুডিকেশন মামলা ৫। আরভি মামলা ৬। রিষ্ট্যাপিং মামলা ৭। বিনিময় মামলা ৮। ষ্ট্যাম্পের মূল্য ফেরত মামলা ৯। সার্টিফিকেট আপীল মামলা ১০। অন্যান্য আপীল/রিভিশন মামলা ১১। মানি লেন্ডার মামলা।

 

(খ) দেওয়ানী মোকদ্দমা

 

 ১। দেওয়ানী মোকদ্দমার নোটিশ, আরজি গ্রহণ ২। তথ্য বিবরণী সংগ্রহ ও পরীক্ষা করণ ও সরকারী কৌশুলীর নিকট হস্তান্তর ৩। দেওয়ানী মোকদ্দমায় সরকার পক্ষে তদারকিকরণ ৪। অন্যান্য সরকারী প্রতিষ্ঠানের আবেদন অনুসারে সরকারী কৌশুলীকে সরকারী স্বার্থ সংশ্লিষ্ট মোকদ্দমার তদারকি করার নির্দেশ দান ৫। সরকার মোকদ্দমা দায়েরের প্রয়োজন হলে তার আরজি প্রস্ততে সহায়তাকরণ ৬। বিভিন্ন দেওয়ানী মোকদ্দমায়  সরকার পক্ষের জবাব ও সাক্ষ্য পরীক্ষা করা সরকারী সাক্ষী সংগ্রহ ও আদালতে হাজির হতে বাধ্যকরণ ৭। দেওয়ানী মোকদ্দমার অগ্রগতি পর্যবেক্ষণ ৮। প্রয়োজনে নির্ধারিত সময়ের মধ্যে আপীল দায়েরের পদক্ষেপ গ্রহণ ও সরকারী কৌশুলীকে প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্র সরবরাহ করে যথাযথ পদক্ষেপ নিতে অনুরোধকরণ ৯। দেওয়ানী আদালতে দাখিলের জন্য অধীনস্ত অফিসের নথি ও রেজিস্টার সংগ্রহ এবং সরকারী কৌশুলীর মাধ্যমে দাখিলের ও প্রত্যাবর্তনের ব্যবস্থা।

 

(গ) সংস্থাপন বিষয়ক

 

১। কর্মবন্টন ২। গার্ডফাইল ৩। পরিদর্শণ গার্ডফাইল ৪। পরিদর্শণ রেজিস্টার সংরক্ষণ ৫। ইনডেক্স রেজিস্টার ৬। রেজিস্টারের তালিকা সংরক্ষণ ৭।  প্রধান সহকারীর নোট বই পর্যবেক্ষণ ও সংরক্ষণ ৮। ফরোয়ার্ড ডায়রী পর্যবেক্ষণ ৯। পত্রপ্রাপ্তি ও পত্রজারী রেজিস্টার নিয়মিত পর্যবেক্ষণ ১০। কোর্ট ফি রেজিস্টার সংরক্ষণ ১১। সকল প্রকার কেইস রেজিস্টার নিয়মিত পর্যবেক্ষণ ১২। সরকারী কৌশুলীদের ফি বিল প্রদান ১৩। বরাদ্দকৃত অর্থ গ্রহণ/উত্তোলন ও বন্টন রেজিস্টার সহ ক্যাশ বই সংরক্ষণ ১৪। সকল প্রকার স্টেটমেন্ট প্রস্তত ও সংরক্ষণ ১৫। উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর প্রেরিতব্য যে কোন তথ্য সংগ্রহ ও দ্রুত প্রেরণের ব্যবস্থা গ্রহণ নিশ্চিতকরণ ১৬। শিক্ষানবিস কর্মকর্তাদের প্রশিক্ষণ দান ১৭। বিবিধ

 

(ঘ) পরিদর্শণ

 

 ১। নিজ শাখা পরিদর্শণ ও অধঃস্তন কর্মচারীদের কার্যাবলী তদারকি।


যোগাযোগ
রাজস্ব মুন্সিখানা শাখা, জেলা প্রশাসকের কার্যালয়, কিশোরগঞ্জ। ফোন: ০৯৪১-৬১৯১৯
কর্মচারীবৃন্দ
ভারপ্রাপ্ত কর্মকর্তা