Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস, ২০১৮ যথাযথ মর্যাদায় জেলা প্রশাসন, কিশোরগঞ্জ কর্তৃক পালিত
বিস্তারিত

কিশোরগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালিত​ হয়েছে। বুধবার সকালে সূর্যোদয়ের পরপরই জেলা প্রশাসন, কিশোরগঞ্জ কর্তৃক জেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্সে অবস্থিত জাতির জনকের প্রতিকৃতি তে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। এরপর একে একে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা পুলিশ, আওয়ামি লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, কিশোরগঞ্জ এর উদ্যোগে এক শোক র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।  পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন, কিশোরগঞ্জ কর্তৃক "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস" উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলার জেলা প্রশাসক জনাব মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামি লীগের সভাপতি এ্যাড. কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এ্যাড. এম এ আফজাল, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মোঃ জিল্লুর রহমান, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মোঃ আকতার জামীল, পিপি শাহ আজিজুল হক, জেলা আওয়ামি লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. সৈয়দ আশফাকুল ইসলাম টিটু প্রমুখ।

এছাড়াও জেলা প্রশাসন, কিশোরগঞ্জ কর্তৃক দিবসটি উপলক্ষে জেলার মসজিদ, মন্দির, গীর্জা গুলোতে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। শিশু একাডেমী কর্তৃক বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর জীবনের উপর ভিত্তি করে চিত্রাংকন, রচনা ও হামদ নাত প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে পুরস্কার বিতরণ ও সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলার জেলা প্রশাসক জনাব মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী। ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা তথ্য অফিস কর্তৃক জেলার বিভিন্ন মোড়ে মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, দর্শন, আদর্শ, ৭ ই মার্চের ভাষণ এর উপর ভিত্তি করে বিভিন্ন তথ্যচিত্র প্রচার করা হয়।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
15/08/2018
আর্কাইভ তারিখ
31/08/2018